সব আর্টিকলসে ফিরে যান

আপনার রান্নাঘরকে আরশোলা থেকে মুক্ত রাখার সহজ উপায়

আপনার রান্নাঘরে আরশোলা দেখতে পাওয়ার থেকে অতিষ্ঠ হওয়ার কিছু নেই। আরশোলা সবথেকে আক্রমণাত্মক পতঙ্গ এবং আপনার রান্নাঘর আরশোলা মুক্ত রাখার জন্য আপনাকে কিছু সহজ সতর্কতা নিতে হবে। এখানে কিছু উপায় আছে যার মাধ্যমে আপনি এগুলি করতে পারেন

ফাটল ও ফাটা গুলি দেখুন:

আরশোলা অন্ধকার কোণে থাকে। মেঝেr মধ্যে ফাটলগুলি, এবং আপনার রান্নাঘর চারপাশে কোণাগুলি এবং ছোটছিদ্রগুলি নিয়ে সতর্ক থাকুন। এগুলি আরশোলার পছন্দের স্থান। সমগ্র রান্নাঘরের পরিদর্শন করুন এবং ফাটলগুলি সিল করা হয়েছে তা নিশ্চিত করুন।

বাইরে খাবার ঢাকা না দিয়ে রাখবেন না:

এই কাজটা আমরা প্রায়ই আমাদের নিজের খাবারের সঙ্গে করে থাকি। কিন্তু, যদি আপনার পোষ্য থাকে, তাদের খাবার ও জলের পাত্রও আরশোলা কাছে লুকানোর জায়গা। রাতে ঘুমানোর আগে এইসব পাত্র ঢাকা দিতে ভুলবেন না।

বন্ধ রাবিশ বিন ব্যবহার করুন:

জঞ্জাল ছাড়া কোন কিছুই আরশোলার কাছে আকর্ষিত নয়। আপনার বিন আলমারি নিচে লুকানো থাকলে তা যেন সর্বদা ঢাকা থাকে তার দিকে নজর রাখবেন। এটা বিশেষ করে প্রয়োজন যখন এটা ড্রেন বা পাইপের কাছে থাকে।

নোংরা থালা বাসন সিঙ্কে ফেলে রাখবেন না:

খাওয়ার পরে আপনার থালা বাসন ধুয়ে নিন, এমনকি যদি আপনি সঙ্গে সঙ্গে না ধুচ্ছেন তাহলে রাতে সিঙ্কে নোংরা থালা বাসন সাবধানে রাখবেন। আপনার বাড়ি পরিষ্কার রাখুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন এবং রাতে শুতে যাওয়ার আগে সিঙ্কে কিছু রাখবেন না এবং রান্নাঘর পরিষ্কার রাখুন।

আপনার মেঝের ডিসইনফেক্ট করুন – প্রতিদিন:

অতিথি, পোষ্য, শিশু এবং পরিবারের অন্যান্য সদস্য আপনার বাড়িতে এবং আপনার রান্নার মেঝেতে ধুলো, কালিঝুলি এবং অন্যান্য নোংরা আনতে পারেন, যা আরশোলাদের কাছে আর্কষণের হতে পারে। তাই প্রতিদিন আপনার রান্নাঘর পরিষ্কার ও ডিসইনফেক্ট রাখা এবং আরশোলামুক্ত রাখা প্রয়োজন।

মাসে একবার আপনার রান্নাঘর পরিষ্কারের জন্য লাল হিট ব্যবহার করুন। গভীরে নজেল পৌঁছে এটি লোকানো আরশোলা মারে।

সম্পর্কিত প্রোডাক্টস এক্সপ্লোর করুন

সঠিকভাবে
পোকামাকড়ের মোকাবেলা করুন

আপনার বা‌ড়ি পোকামাকড়ের মুক্ত রাখার পরামর্শ ও কৌশল!

  • ডেঙ্গি
  • চিকুনগুনিয়া
  • মাসিক রান্নাঘরের পরিষ্কার
  • আরশুলা
  • ম্যালেরিয়া